কোয়ারেন্টাইনে কানে গেলেন বাঁধনরা

বিনোদন প্রতিবেদক : বাংলাদেশি ছবির টিম কানে প্রথমবারের আমন্ত্রণপত্র পেলো। কান চলচ্চিত্র উৎসবের ৭৪তম আসরে অংশ নিতে দেশ ছেড়েছেন ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমার আট সদস্যের একটি দল। শুক্রবার ভোরে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে প্যারিসের উদ্দেশে দেশ ছাড়েন তারা।

এর আগে বাংলাদেশের নির্মাতা আবদুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত ‘রেহানা মরিয়ম নূর’ কান চলচ্চিত্র উৎসবের অফিসিয়াল সিলেকশনে স্থান পান। বাংলাদেশি কোনো ছবির এমন অর্জন এটাই প্রথম। সে সূত্রে বাংলাদেশ থেকে প্রথমবার আমন্ত্রণপত্র পায় ছবিটির টিম।

সে আমন্ত্রণে সাড়া দিয়েই কানে উড়ে গেলেন আট সদস্যের দলটি। এ দলে রয়েছে ছবির নির্মাতা আবদুল্লাহ মোহাম্মদ সাদ ও কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করা আজমেরি হক বাঁধন।অভিনেত্রী আজমেরী হক বাঁধন বলেন, আসলে আমরা নিশ্চিত ছিলাম না আমরা সরাসরি আয়োজনে অংশগ্রহণ করতে পারব কি না।

বৃহস্পতিবার বিকেলে নিশ্চিত হয়েছি আমরা ভিসা হাতে পাওয়ার পর। শুক্রবার ভোরে যাচ্ছি। সেখানে পৌছানের পর ১০ দিন আমাদের পুরো টিম কোয়ারেন্টিনে থাকতে হবে।এখনও বিশ্বাস করতে পারছি না উচ্ছ্বাস প্রকাশ করে বাঁধন আরও বলেন, কানে আমাদের সিনেমার প্রিমিয়ার হবে।

রেড কার্পেটে হাঁটব। আবদুল্লাহ মোহাম্মদ সাদের চিত্রনাট্য ও পরিচালনায় নির্মিত হয়েছে ‘রেহানা মরিয়ম নূর’। প্রাইভেট মেডিকেল কলেজের একজন শিক্ষক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করেই এই সিনেমার গল্প।

এবারের কান চলচ্চিত্র উৎসব শুরু হচ্ছে ৬ জুলাই। শেষ হবে ১৭ জুলাই। ১৬ জুলাই আঁ সার্তেইন রিগার্দ বিভাগের অ্যাওয়ার্ড ঘোষণা হবে। সেখানে উপস্থিত থাকবেন সাদ–বাঁধনরা। এই বিভাগে বাংলাদেশসহ ১৫ দেশের ১৮টি সিনেমা মনোনয়ন পেয়েছে।