কোপার ফাইনালে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক : পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল কোপা আমেরিকার ফাইনালে উঠছে। মঙ্গলবার পেরুর বিপক্ষে দাপুটে জয় নিয়ে মাঠ ছাড়ে সেলেসাওরা। যার ফলে পেরুর বিপক্ষে ১-০ ব্যবধানে জয় পায় ব্রাজিল।

কোপার চলমান এই আসরে গ্রুপ পর্বে পেরুর বিপক্ষে ৪-০ ব্যবধানে জয় পেয়েছিলো নেইমাররা। ম্যাচের শুরু থেকেই দাপুটের সঙ্গে খেলতে থাকে ব্রাজিল। ম্যাচের ৬ মিনিটে মাথায় লোদির ক্রস বিপদ ডেকে আনার আগেই মাঠের বাইরে বার করে দেন কোরজো।

কর্ণার পেয়েও কাজে লাগাতে ব্যর্থ ছিলো ব্রাজিল। ১৩ মিনিট আবারো পেরুর বিপক্ষে আক্রমণ চালায় ক্যাসেমিরো। তবে তার জোরালো শট প্রতিহত করেন পেরুর গোলরক্ষক। এদিকে পেরুর বিপক্ষে প্রথম গোলের জন্য ব্রাজিলকে অপেক্ষা করতে হয় ম্যাচের ৩৫ মিনিট পর্যন্ত।

ম্যাচের ৩৫ মিনিটে নেইমারের পাস থেকে পেরুর জালে বল পাঠায় লুকাস পাকুয়েতার। কোয়ার্টার ফাইনালেও গোল করে ব্রাজিলকে জিতিয়েছিলেন এই পাকুয়েতাই। এরপর প্রথমার্ধে ব্রাজিল একাদিক আক্রমণ চালালেও আর কোন গোলের দেখা পায়নি।

যার ফলে পেরুর বিপক্ষে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ব্রাজিল। দ্বিতীয়ার্ধে এসেই জোড়া পরিবর্তন করে পেরু। ট্রাউকোক তুলে নিয়ে লোপেজকে মাঠে নামায় পেরু। অন্যদিকে, রামোসের বদলে মাঠে নামেন গার্সিয়া।

আর ৭০ মিনিটে এভার্টনকে তুলে নিয়ে রিবেইরোকে মাঠে নামা ব্রাজিল। দ্বিতীয়ার্ধে একাধিক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি দুই দল। শেষ পর্যন্ত ১-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছারে তিতের অপ্রতিরোধ্য ব্রাজিল।